মানুষ প্রকৃতি থেকে অক্সিজেন পায় । কিন্তু অনেক সময় মানুষের ফুসফুসে শক্তির অভাবে অক্সিজেন সল্পতা দেখা দেয়। মানুষ তখন তাদের অক্সিজেনের চাহিদা মেটাতে। মেডিকেল অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন গ্রহণ করে। আমাদের দেশে হাসপাতালের পাশাপাশি বাড়িতে মেডিকেল অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন নেওয়া হয়।  বাড়িতে মেডিকেল অক্সিজেন সিলিন্ডার হোম পরিষেবা  নিতে চাচ্ছেন ।তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সঠিক উপায়ে অক্সিজেন ব্যবহার করতে হবে। অক্সিজেন সঠিকভাবে ব্যবহার করা হলে রোগীর অক্সিজেনের চাহিদা পূরণ হবে।

কখন কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হয়

হাঁপানি রোগীদের মেডিকেল অক্সিজেন সিলিন্ডার দিয়ে অক্সিজেন গ্রহন করা উচিত। সুস্থ মানুষের 99% অক্সিজেন থাকে। যখন একজন ব্যক্তির অক্সিজেনের মাত্রা ৯০% এর নিচে নেমে যায়। তাদের কৃত্রিম অক্সিজেন নিতে হবে। শ্বাসকষ্ট থেকে মুক্তি পাওয়ার একমাত্র সহজ উপায় হল একটি মেডিকেল অক্সিজেন সিলিন্ডার ব্যাবহার করা ।  অক্সিজেনের চাহিদা মেটাতে আরও অনেক উপায় রয়েছে। তবে সেই পদ্ধতিগুলো একটু ব্যয়বহুল। যা মানুষের কাছে খুব একটা জনপ্রিয় নয়।

কোথায় পাবো অক্সিজেন সিলিন্ডার 

বাংলাদেশে  অনেক বেসরকারি প্রতিষ্ঠান আছে । যারা বাড়িতে মেডিকেল অক্সিজেন সিলিন্ডার হোম পরিষেবা  এবং সব ধরনের চিকিৎসা পণ্য সরবরাহ করে। আমাদের দেশের বেসরকারি কোম্পানিগুলো অনলাইনে অর্ডার নিয়ে ।আমাদের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়।  বাংলাদেশে বিভিন্ন ধরনের অক্সিজেন সিলিন্ডার বাসায় সরবরাহ করা হয়। তার ভিতরে দুটি সিলিন্ডার বেশি জনপ্রিয়। সিলিন্ডার দুটি হলো ‘চায়না সিলিন্ডার’ ও লিন্ডে সিলিন্ডার’। সিলিন্ডারের দাম পরিবর্তনশীল। অক্সিজেন সিলিন্ডার সরবরাহ একটি সেবামূলক কাজ। অক্সিজেন সিলিন্ডার 24/7 সরবরাহ করা হয় ।দেশের মানুষ ঘরে বসেই কৃত্রিম অক্সিজেনের মাধ্যমে তাদের অক্সিজেনের চাহিদা মেটাতে পারে।

মেডিকেল অক্সিজেন সিলিন্ডারের হোম পরিষেবা সেটআপ সমূহ : 

1/ অক্সিজেন সিলিন্ডার ১ পিচ । 

2/  অক্সিজেন ফ্লোমিটার ১ পিচ । 

3/ অক্সিজেন মাস্ক ১ পিচ । 

4/ অক্সিজেন ন্যাজাল ক্যানলা ১ পিচ ।  

5/ অক্সিজেন সিলিন্ডার বহনকৃত ট্রলি ১ পিচ । 

অনলাইনে অক্সিজেন সিলিন্ডার ক্রয় করার সুবিধা সমূহ : 

1/ দ্রুত ১ ঘন্টায় হোম ডেলিভারি । 

2/  অক্সিজেন সিলিন্ডার ক্রয় করলে হোম ডেলিভারি ফ্রী । 

3/ মার্কেট থেকে ক্রয় করার ঝামেলা ভোগ করতে হয় না । 

4/ সময় অপচয় হয় না । 

5/ পণ্য বুঝে পেয়ে পেমেন্ট । 

আমরা মেডিকেল অক্সিজেন সিলিন্ডার সহ সকল প্রকার মেডিকেল পণ্য এবং বাসায়  নার্সিং হোম কেয়ার প্রদানকারি একটি সংস্থা । কম দামে ভালো মানের পণ্যর হোম পরিষেবা পেতে আমাদের সাথে যোগাযোগ করুন ।